top of page

সাম্প্রতিক পারফরম্যান্সের জন্য অলিম্পিক পদক বিজয়ী নীরজ চোপড়ার প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী মোদি


নীরজ চোপড়া। (ফাইল চিত্র - বিশ্ব অ্যাথলেটিক্স)।


ডনবেঙ্গল ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অলিম্পিকে স্বর্ণপদক জয়ী নীরজ চোপড়ার জ্যাভলিন নিক্ষেপে সাম্প্রতিক পারফরম্যান্সের জন্য প্রশংসা করেছেন।


মন কি বাত-এর সর্বশেষ পর্বে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময়, প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন, "আমাদের অলিম্পিক স্বর্ণপদক বিজয়ী নীরজ চোপড়া ফিনল্যান্ডের পাভো নুরমি গেমসে রৌপ্য জিতেছেন । তিনি নিজের জ্যাভলিন থ্রো রেকর্ডও ভেঙে দিয়েছেন। নীরজ চোপড়া আবারও দেশকে গর্বিত করেছেন। কুয়োর্তনে গেমসেও সোনা জিতে ।


গত বছর টোকিও অলিম্পিকে স্বর্ণপদক দখল করার পর, তারকা জ্যাভলিন নিক্ষেপকারী খেলাধুলায় তার সাম্প্রতিক আউটিংগুলিতে তার দক্ষতা প্রদর্শন করেছিলেন। 14 জুন, চোপড়া একটি নতুন জাতীয় রেকর্ড স্থাপন করেন এবং ফিনল্যান্ডের পাভো নুরমি গেমসে 89.30 মিটার থ্রো করে রৌপ্য পদক নিয়ে শেষ করেন , যা তিনি গত বছরের মার্চ মাসে পাতিয়ালায় স্থাপন করেছিলেন তার নিজের 88.07 মিটারের আগের জাতীয় রেকর্ডটি করে।


2021 সালের 7 আগস্ট টোকিও অলিম্পিকে তার ঐতিহাসিক স্বর্ণপদক জয়ী 87.58 মিটার থ্রো করার পর এটিই ছিল একটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় চোপড়ার প্রথম আউট । অলিভার হেলান্ডার, যিনি 89.93 মিটার ব্যক্তিগত সেরা অর্জন করেছিলেন। এদিকে, গ্রেনাডার বিশ্বচ্যাম্পিয়ন অ্যান্ডারসন পিটার্স 86.60 মিটার থ্রো করে তৃতীয় হয়েছেন।


18 ই জুন, টোকিও অলিম্পিক স্বর্ণপদক বিজয়ী ফিনল্যান্ডে 2022 কুয়োর্টানে গেমসে স্বর্ণ জয়ের সাথে সাথে আরেকটি দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। নীরজ 86.69 মিটার নিক্ষেপ করে শীর্ষ পুরস্কার জিতেছে। বৃষ্টির পরিস্থিতিতে চোপড়া শুরুটা ভালো করলেও দ্বিতীয় থ্রোতে ফাউল হয়েছিল।


ভারতীয় জ্যাভলিন নিক্ষেপকারী টুর্নামেন্টে তার প্রথম আঘাত পেয়েছিলেন, দ্বিতীয় চেষ্টায় ফাউল করেছিলেন এবং তৃতীয় প্রচেষ্টায় একটি বাজে স্লিপ করেছিলেন, যার পরে তিনি বাকি দুটি প্রচেষ্টা এড়িয়ে যেতে বেছে নিয়েছিলেন।


ত্রিনিদাদের কেশর্ন ওয়ালকট 86.64 মিটার থ্রো করে রৌপ্য জিতেছেন এবং অ্যান্ডারসন পিটার্স 84.75 মিটার থ্রো করে ব্রোঞ্জ জিতেছেন। ভারতের গোল্ডেন বয় পরবর্তী 30 জুন ডায়মন্ড লিগের স্টকহোম লেগে অংশ নেবে।


bottom of page