top of page

রাশিয়ান সৈন্যদের স্ত্রীরা তাদের ধর্ষণে 'উৎসাহ' দেয়: ইউক্রেনের ফার্স্ট লেডি জানিয়েছেন।


ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কাকে দেখা গেছে। (এএফপি)। ছবি।


ডনবেঙ্গল ডেস্ক : প্রথম মহিলা দাবি করেছেন যে রাশিয়ান সেনাদের স্ত্রীরা তাদের ইউক্রেনীয় মহিলাদের ধর্ষণ করতে উৎসাহিত করেছিল, স্কাই নিউজ জানিয়েছে।


ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কা বলেছেন যে রাশিয়ার সৈন্যরা তার দেশে চলমান আগ্রাসনে ধর্ষণ ও যৌন নিপীড়নকে "অস্ত্র" হিসাবে ব্যবহার করছে, একটি প্রতিবেদনে বলা হয়েছে। ওলেনা জেলেনস্কা দ্বন্দ্বের সময় যৌন সহিংসতা মোকাবেলায় একটি আন্তর্জাতিক সম্মেলনে লন্ডনে বক্তৃতা করার সময় মন্তব্য করেছিলেন।


প্রথম মহিলা দাবি করেছেন যে রাশিয়ান সেনাদের স্ত্রীরা তাদের ইউক্রেনীয় মহিলাদের ধর্ষণ করতে উত্সাহিত করেছিল, স্কাই নিউজ জানিয়েছে।


ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির স্ত্রীও রাশিয়ান হানাদারদের দ্বারা যৌন সহিংসতা "পরিকল্পিতভাবে এবং প্রকাশ্যে" সংঘটিত হওয়ার বিষয়ে কথা বলেছিলেন কারণ ফেব্রুয়ারিতে রাশিয়ান আক্রমণ শুরু হওয়ার পর থেকে তার দেশে যুদ্ধ চলছে।


তিনি বলেন, "যৌন সহিংসতা হল সবচেয়ে নিষ্ঠুর, সবচেয়ে পশুত্বিক উপায় যা কারো উপর কর্তৃত্ব প্রমাণ করার জন্য। এবং এই ধরনের সহিংসতার শিকারদের জন্য, যুদ্ধের সময় সাক্ষ্য দেওয়া কঠিন কারণ কেউ নিরাপদ বোধ করে না", তিনি বলেন।


“এটি আরেকটি যন্ত্র যা তারা (রাশিয়ান বাহিনী) তাদের অস্ত্র হিসেবে ব্যবহার করছে। এই যুদ্ধ ও সংঘাতে তাদের অস্ত্রাগারে এটি আরেকটি অস্ত্র। এই কারণেই তারা এটিকে নিয়মতান্ত্রিকভাবে এবং প্রকাশ্যে ব্যবহার করছে। আমরা দেখতে পাই যে রাশিয়ান সার্ভিসম্যানরা এই বিষয়ে খুব খোলামেলা: তারা তাদের আত্মীয়দের সাথে ফোনে কথা বলে, ফোন কথোপকথন থেকে আমরা ক্যাপচার করতে পেরেছি,” তিনি যোগ করেছেন।


"আসলে, রাশিয়ান সেনাদের স্ত্রীরা এটিকে উত্সাহিত করে, তারা বলে, 'যাও, ওই ইউক্রেনীয় নারীদের ধর্ষণ কর, শুধু আমার সাথে এটি শেয়ার করবেন না, আমাকে বলবেন না'," তিনি দাবি করেছিলেন।


"এ কারণেই এর জন্য বিশ্বব্যাপী প্রতিক্রিয়া হওয়া উচিত," তিনি জোর দিয়েছিলেন।


প্রথম মহিলা আরও বলেছিলেন যে "এটিকে যুদ্ধাপরাধ হিসাবে স্বীকৃতি দেওয়া এবং সমস্ত অপরাধীদের জবাবদিহি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ"।

bottom of page