top of page

কেন মানিক ভট্টাচার্য শীর্ষ আদালতের গ্রেপ্তার থেকে সুরক্ষা সত্ত্বেও ইডি-র হাতে আটক?



ডনবেঙ্গল ডেস্ক : পশ্চিমবঙ্গে বহু কোটি টাকার শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে পার্থ চ্যাটার্জির পরে গ্রেফতার হওয়া দ্বিতীয় তৃণমূল বিধায়ক হলেন মানিক ভট্টাচার্য।


মানিক ভট্টাচার্য , তৃণমূল কংগ্রেসের বিধায়ক এবং পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান, পশ্চিমবঙ্গে বহু-কোটি শিক্ষক নিয়োগ কেলেঙ্কারির বিষয়ে সংস্থার তদন্তে অসহযোগিতার কারণে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দ্বারা গ্রেফতার করা হয়েছে।


মামলায় পার্থ চ্যাটার্জির পরে গ্রেফতার হওয়া দ্বিতীয় বাংলার বিধায়ক ভট্টাচার্যকে সোমবার এবং মঙ্গলবার মধ্যবর্তী রাতে গ্রেপ্তার করা হয়েছিল।


সেপ্টেম্বরে, ভট্টাচার্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন, কলকাতা হাইকোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বিচারকের বেঞ্চ তাকে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই) এর কাছে হাজির হওয়ার নির্দেশ দেওয়ার পরে। 30 সেপ্টেম্বর, শীর্ষ আদালত ভট্টাচার্যকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কেন্দ্রীয় সংস্থার গ্রেপ্তার থেকে ত্রাণ দেয়।


একজন প্রবীণ ইডি আধিকারিক অবশ্য এইচটিকে বলেছিলেন যে শীর্ষ আদালত ভট্টাচার্যকে যে ত্রাণ দিয়েছে তা সিবিআইয়ের জন্য, ইডি-র জন্য নয়। ইডি কেলেঙ্কারির সমান্তরাল তদন্ত চালাচ্ছে এবং আইনী দলের বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করার পরে বিধায়ককে গ্রেপ্তার করেছে।


bottom of page