top of page

সাদা চা : কেন এটি একটি দুর্দান্ত স্বাস্থ্যের সঙ্গী তা বিশেষজ্ঞ প্রকাশ করেছেন ।


সাদা চা। চিত্র।


ডনবেঙ্গল ডেস্ক : সাদা চা বিশেষজ্ঞ প্রকাশ করেন কেন এটি একটি দুর্দান্ত স্বাস্থ্য সহচর।সাদা চায়ের এই সূক্ষ্ম সংস্করণের জাদু বুঝতে হলে এর পেছনের চমকপ্রদ গল্পটা আমাদের জানতে হবে। সাদা চায়ের পিছনের ইতিহাস এবং কেন এর বিভিন্ন ফিটনেস উপকারিতা জানতে পড়ুন।


চমকপ্রদ এবং বিশুদ্ধ আনন্দের এক চুমুক , ভারতে , চা কেবল একটি পানীয় নয়, আমাদের আত্মার একটি অংশ; এটি আমাদের সাংস্কৃতিক পরিচয়ের গভীরে বোনা এবং ভৌগলিক বা অন্য কোন বাধা জানে না। আমরা ডাই হার্ড চা ভক্তে পূর্ণ একটি জাতি এবং আপনি যদি এই অভিজাত ক্লাবের একজন সদস্য হন, তাহলে এমন কোন উপায় নেই যে আপনি ইথারিয়াল "হোয়াইট টি" এর উপর সুযোগ পাবেন না।


চায়ের এই সূক্ষ্ম সংস্করণের জাদু বুঝতে হলে এর পেছনের চমকপ্রদ কাহিনী জানতে হবে। এইচটি লাইফস্টাইলের সাথে একটি সাক্ষাত্কারে, অক্টাভিয়াস চায়ের প্রধান বিপণন কর্মকর্তা একতা জৈন ভাগ করেছেন, "প্রাচীন চীনের রহস্যময় দেশ থেকে উদ্ভূত, এটি গুজব যে সাদা চা দুর্ঘটনাক্রমে আবিষ্কৃত হয়েছিল, যখন একটি চা পাতা ফুটন্ত জলে উড়ে গিয়েছিল। এটাও বিশ্বাস করা হয় যে পানীয়টি সাম্রাজ্য শাসকের প্রতি শ্রদ্ধা জানাতে একটি প্রথাগত অফার হিসাবে পরিবেশন করা হয়েছিল। সেখান থেকে, এই সুস্বাদু পানীয়টি আধুনিক যুগে বাণিজ্যিকভাবে গৃহীত হওয়ার আগে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে চলে গেছে।"


তিনি যোগ করেছেন, “হোয়াইট টিকে যেটি অনন্য করে তোলে তা হল এর কাঁচা এবং আসল সারাংশ, অনেক বিশেষজ্ঞ এটিকে চায়ের সবচেয়ে প্রাকৃতিক অবস্থা বলে মনে করেন। কোমল এবং মহৎ, এটি একটি হালকা প্রোফাইলের সাথে একটি মিষ্টি আভা দেয়। ন্যূনতম প্রক্রিয়াকরণ এবং সীমিত অক্সিডেশনের মাধ্যমে উত্পাদিত, সাদা চা সাধারণত সুপার প্রিমিয়াম এবং উচ্চ গ্রেড বিভাগে বিভক্ত। এটি তৈরি করা সত্যিই একটি স্পেলবাইন্ডিং অভিজ্ঞতা যেখানে একটি দিন আগে কাটা নতুন চায়ের কুঁড়িগুলিকে খোলা এবং উজ্জ্বল হলুদ সূর্যের নীচে শুকানোর অনুমতি দেওয়া হয়।"


যদিও এটা শুধু একজন গুণী এর আনন্দ নয় ;


হোয়াইট টি-তে প্রচুর স্বাস্থ্য উপকারিতা রয়েছে যা আমাদের সকলকে এর সামগ্রিক নিরাময় শক্তিতে অংশ নেওয়ার যোগ্যতা রাখে।


কিছু স্বাস্থ্যকর গুণাবলী হল :


1. ইমিউনিটি বুস্টার - কিংবদন্তি অনুসারে, হোয়াইট টি বিভিন্ন অসুস্থতার বিরুদ্ধে শরীরের মূলকে শক্তিশালী করতে ব্যবহৃত হত। আজও, এটি একটি শক্তিশালী অনাক্রম্যতা বর্ধক হিসাবে বিবেচিত হয় যা আমাদেরকে সেই বিরক্তিকর সর্দি এবং বিরক্তিকর বুকের সংক্রমণ থেকে রক্ষা করতে পারে।


2. অ্যান্টিঅক্সিডেন্টস - অ্যান্টিঅক্সিডেন্টগুলি অক্সিডেশনের মাধ্যমে শরীরের ক্ষতি কমাতে সাহায্য করতে পারে। এগুলি দুর্দান্ত স্মৃতিশক্তি বৃদ্ধিকারী হিসাবেও পরিচিত যা আমাদের মানসিক ফোকাসকেও উন্নত করে। শেষ কিন্তু অন্তত নয়, তারা আমাদের মেটাবলিজমের সেরা বন্ধু হিসাবে পরিচিত।


3. হজম - যদি পেটের সমস্যা আপনার পোষা প্রস্রাব হয়, হোয়াইট টি আপনার পিঠ পেয়েছে, বা আমরা অন্ত্র বলা উচিত। এটি আমাদের শরীরকে অবাঞ্ছিত ব্যাকটেরিয়াগুলির সাথে লড়াই করতে সাহায্য করতে পারে, যা আমাদের পেটের একাধিক উপায়ে ক্ষতি করে।


4. ওজন কমানো - আপনি যদি এই কিলো ওজন কমাতে চান কিন্তু অসহনীয় মিষ্টি দাঁতে ভুগছেন, তাহলে আপনার ফিটনেস যাত্রার জন্য হোয়াইট টি আপনার প্রয়োজন। এটি শুধুমাত্র একটি অত্যন্ত কম ক্যালোরিযুক্ত পানীয় নয়, এটি আমাদের মধ্যরাতের মিষ্টি লোভ কমাতেও সাহায্য করতে পারে।


সর্বোপরি, যারা একটি বিরল ধরণের চা অন্বেষণ করতে চান তাদের জন্য, হোয়াইট টি একটি দুর্দান্ত পছন্দ হতে পারে আকর্ষণীয় বিলাসিতা যা আমাদের শরীরকে স্বাস্থ্যকর কল্যাণে পূর্ণ করে।

bottom of page