top of page

রাজপথে হাঁটলেন বাংলার দুই মেয়ে, রাস্তায় ঢল জনতার



পঞ্চম দফার আগে ফের রাজপথে অগ্নিকন্যা। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এদিন রোড শোয়ে পা মেলামেন সমাজবাদী পার্টি সাংসদ জয়া বচ্চনও। মিছিলের শুরুর দিকে মমতার হুইলচেয়ার ধরেও এগিয়ে নিয়ে যেতে দেখা যায় জয়া বচ্চনকে৷ বেলেঘাটা, মানিকতলা, জোড়াসাঁকো, চৌরঙ্গী এই ৪টি বিধানসভা কেন্দ্রের প্রার্থীরাও উপস্থিত ছিলেন।


এ দিন বেলেঘাটার আলোছায়া সিনেমা হলের সামনে থেকে শুরু হয় মমতার রোড শো ৷ সেখান থেকে কাঁকুড়গাছি মোড়, মানিকতলা মেন রোড, আমহার্স্ট স্ট্রিট হয়ে বৌবাজার মোড়ে গিয়ে শেষ হয় মমতার রোড শো ৷ মিছিলের শুরু থেকেই তাতে যোগ দেন জয়া বচ্চন ৷ মমতার হুইলচেয়ারের পাশেই হাঁটতে দেখা যায় অমিতাভ জায়াকে ৷ মিছিলের ফাঁকে ফাঁকে কথা বলেন বাংলার দুই মেয়ে। ফুলবাগান মোড় পর্যন্ত হাঁটেন জয়া। এরপর তিনি সোজা গাড়িতে চলে যান আমহার্স্ট স্ট্রিট। সেই সময় মিছিলের একাই মধ্যমনি মমতা বন্দ্যোপাধ্যায়। মিছিল থেকে কখনও তাঁকে দেখা যায় জনতার উদ্দেশ্যে হাত নাড়তে, কখনও আবার নমস্কার করতে। আমহার্স্ট স্ট্রিটে মিছিল সেখানে পৌঁছতেই ফের পা মেলান জয়া।


মিছিল চলতে চলতেই রাস্তার মাঝে হুইলচেয়ারে বসেই মাইক্রোফোন হাতে তুলে নেন মমতা। ওই ৪ বিধানসভা কেন্দ্রের প্রার্থীদের জন্য ভোট প্রার্থনাও করেন নেত্রী। মমতার বক্তব্য শেষ হতেই হাতে মাইক্রোফোন তুলে নেন জয়া বচ্চন। বিজেপিকে খোঁচা দিয়ে সমাজবাদী পার্টির এই প্রবীন সাংসদ বলেন, ''বাংলায় পরিবর্তন দরকার নেই। অনেক কাজ হয়েছে। মমতা থাকলে আরও কাজ হবে। পরিবর্তনের স্লোগান যাঁরা তুলছেন, তাঁদের কথায় কান দেবেন না। কোনও দরকার নেই পরিবর্তনের।''

bottom of page