top of page

বিজেপি নেতার হুমকি ! মঙ্গলসূত্রের বিজ্ঞাপন সরালেন সব্যসাচী


চিত্র।


ডনবেঙ্গল ডেস্ক : মঙ্গলসূত্রের বিজ্ঞাপনে নতুনত্বের ছোঁয়া দিতে চেয়েছিলেন। কিন্তু বিখ্যাত ফ্যাশন ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের নতুন বিজ্ঞাপন প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড়। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে, বিজেপি শাসিত মধ্যপ্রদেশের মন্ত্রী নরোত্তম মিশ্র হুঁশিয়ারি দিয়ে বসেন। আইনজীবী আশুতোষ জে. দুবের কাছ থেকে আইনি নোটিস পান সব্যসাচী। এত রকম পরিস্থিতির চাপে পড়ে পিছু হঠতে কার্যত বাধ্য হলেন ডিজাইনার সব্যসাচী। বিতর্কিত বিজ্ঞাপনটি সরিয়ে নিল তাঁর টিম।


সম্প্রতি এই ডিজাইনার তাঁর নিজের ব্রান্ডের মঙ্গলসূত্রের বিজ্ঞাপনে অন্তর্বাসের ছবি প্রদর্শন করেছেন। আর তাই নিয়েই শুরু হয়েছে আলোচনা। রবিবার রাতেই নরত্তম মিশ্র কার্যত হুমকি দিয়ে বলেন, ২৪ ঘন্টার মধ্যে ওই বিজ্ঞাপন না সরালে ফল ভালো হবে না। এরপরেই রাতারাতি বিজ্ঞাপনটি সরিয়ে নেন সব্যসাচী। সব্যসাচী নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, ‘মঙ্গলসূত্রের ওই বিজ্ঞাপনে ক্ষমতায়ন এবং সামগ্রিকতার কথা বলার চেষ্টা করা হয়েছিল।


ভারতীয় সংস্কৃতির যে কতটা গতিশীল সেই প্রসঙ্গ তুলে ধরতেই ওই বিজ্ঞাপন। কিন্তু আমরা গভীরভাবে মর্মাহত যে এতে সমাজের একাংশ আহত হয়েছেন তাই বিজ্ঞাপনটি সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ রবিবার বিকেলের দিকে অন্তর্বাস পরে দেওয়া মঙ্গলসূত্র বিজ্ঞাপন মুছে ফেললেন নিজের ব্র্যান্ডের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে।

bottom of page