top of page

দমকল মন্ত্রী সুজিত বসুর হাত ধরে কলকাতায় রাইডো ক্যাব আসল ১৬.৫০ টাকা প্রতি কিমিতে, টেক্কা ওলা - উবেরকে


রাজীব সরকার (চিফ রিপোর্টার এবং চিত্র পরিচালক) অবশেষে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে কলকাতায় আত্মপ্রকাশ ঘটাল রাইডো ক্যাব। তিন বাঙালি মহিলার উদ্যোগে আগামী অক্টোবর' ২০২০ তে কলকাতায় চালু হতে চলেছে "রাইডো" ক্যাব প্রতিষ্ঠান। প্রথমদিকে তারা ১০০০টি ক্যাব নিয়ে কলকাতা এবং তার আশেপাশের অঞ্চলকেন্দ্রিক ক্যাব পরিসেবা চালু করতে চললেও, আগামীদিনে 'রাইডো' জেলাভিত্তিক এবং পশ্চিমবঙ্গের বাইরের শহরেও তাদের পরিসেবা শুরু করতে চলেছে। ভবিষ্যৎ এ সমগ্র ভারতবর্ষে রাইডো পরিসেবা শুরু করার বৃহৎ পরিকল্পনা তাদের রয়েছে।


'রাইডো' এর পক্ষে সৌরভ চ্যাটার্জী জানান (প্রথমত) "আমরা কোনও সারচার্জের অপশন রাখছি না। অন্যদের মতো কোন হাইড সারচার্জও নয়। (দ্বিতীয়ত) কাষ্টমার ক্যাব বুক করে পরবর্তীতে বাতিল করলে আমরা কোনও কেনসেলেশন চার্জও রাখছি না। (তৃতীয়ত) কাষ্টমার তার অভিযোগ জানালে আমরা সঙ্গে সঙ্গে সেই অভিযোগের সারবত্তার তদন্ত করে, তবেই সেই চালককে ব্যান করব। মিথ্যা অভিযোগ প্রমাণিত হলে আমরা সেই কাষ্টমারকেও ব্যান করতে পারি। (চতুর্থত) পশ্চিমবঙ্গ সরকারের পরিবহন দপ্তরের নিয়ম নিয়ম অনুসারে ১৮ টাকা ৭৫ পয়সা হচ্ছে কোটেড রেট। ওই রেটের উপর আপনি যেতে পারবেন না।


উঃ 24 পরগনার জেলা নেতৃত্ব এবং সুজিত বোসের স্নেহধন্য সুবির সরকার (বিলু)


এখানে আমাদের "রাইডো"-তে ১৬ টাকা ৫০ পয়সা রেট রেখেছি। এবার যদি তেলের দাম ম্যাসিভ বাড়ে বা অন্যান্য কিছু খুব বেড়ে যায় তখন পশ্চিমবঙ্গ সরকারের পরিবহণ দপ্তরের নির্দেশিকা মেনেই আমরা প্রতি কিলোমিটারে ভাড়া বাড়াব। তার আগে কোন মতেই নয়।


রাইডো ক্যাব টিম "উত্তম দিওয়ান, শেষদ্র ব্যানার্জী, রুবি চ্যাটার্জী, দীপঙ্কর ঢালী, সৌরভ চ্যাটার্জী, অতনু মণ্ডল, কবীর হুসেন, অমিত মজুমদার"।যাদের অক্লান্ত প্রচেষ্টায় কলকাতার মানুষ প্রতি কিমিতে মাত্র ১৬ টাকা ৫০ পয়সায় ক্যাব চড়তে পারবেন।


তবে ভাড়ার সঙ্গে জিএসটি সহ গভর্মেন্ট ট্যাক্সগুলো যোগ হবে। সেটা সরকারী বাধ্যবাধকতার বিষয়।আগামী ১লা অক্টোবর' ২০২০ তারিখ থেকে রাইডো অ্যাপ পাওয়া যাবে।



অনুষ্ঠান সঞ্চালিকার সঙ্গে রাইডো ক্যাব কোম্পানির প্রতিষ্ঠাতা সৌরভ চ্যাটার্জী এবং ডাইরেক্টর রুবি চ্যাটার্জী।


ডাউনলোড করে রাইডো ক্যাব বুক করা যাবে। একই সঙ্গে যাদের অ্যানরোয়েড ফোন নেই, তারা রাইডো ক্যাবের rydeo.in ওয়েবসাইটে বা 8335940948 নাম্বারে বা হোয়াটসঅ্যাপ করেও রাইডো ক্যাব বুক করতে পারেন।


অনুষ্ঠান সঞ্চালনায়


রঘুনাথপুরে দ্যা মৌরিন হোটেলে গত ১০-ই সেপ্টেম্বর' ২০২০ তারিখে পশ্চিমবঙ্গের মাননীয় দমকল মন্ত্রী সুজিত বসুর শুভেচ্ছা নিয়ে নতুন পথ চলা শুরু করল "রাইডো" ক্যাব। আশা করাই যায় আগামীদিনে পশ্চিমবঙ্গের মধ্যবিত্ত থেকে যে কোন মানুষের ক্যাব গাড়ি চড়ার স্বপ্নপূরণ করতে পারবে এই "রাইডো ক্যাব"।



bottom of page