top of page

চার বছরের মধ্যে প্রথমবারের মতো BWF র‌্যাঙ্কিংয়ের শীর্ষ 15-এ প্রণয়


প্রণয় এইচ.এস. (ছবি- বিএআই মিডিয়া)।


ডনবেঙ্গল ডেস্ক : প্রায় চার বছর পর ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশন (বিডব্লিউএফ) ওয়ার্ল্ড র‍্যাঙ্কিংয়ের শীর্ষ 15-এ ভারতীয় শাটলার প্রণয় এইচএস প্রবেশ করেছেন।


17 অক্টোবর, 2018-এ এই শাটলারটি শেষবারের মতো বিশ্ব নম্বর 15 ছিলেন। তিনি আবারও শীর্ষ 15-এ উঠেছিলেন।


অন্যদিকে, পুরুষদের দ্বৈত জুটি এমআর অর্জুন এবং ধ্রুব কপিলা (তিন স্থান লাফিয়ে 23 নম্বরে) এবং মিশ্র দ্বৈত জুটি ইশান ভাটনগর এবং তানিশা ভাটনাগর (দুই স্থান লাফিয়ে 30 নম্বরে) তাদের সেরা স্থান অর্জন করেছে।


"@PRANNOYHSPRI শীর্ষ-15 জোড়া জোড়ায় ফিরে @arjunmr/@dhruvkapilaa এবং @ishaan0202/#TanishaCrasto তাদের সর্বোচ্চ র‍্যাঙ্কে আরও ভাল, র‍্যাঙ্কিং আপডেটগুলি দেখুন @himantabiswa| @sanjay091968 #BWFWorldRankings #Indiaontweetrbt অ্যাসোসিয়েশন," মিডিয়া. উল্লেখযোগ্যভাবে, বিশ্ব চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালিস্ট ধ্রুব কপিলা এবং এমআর অর্জুন এই মাসের শুরুতে নাগপুরে মহা মেট্রো মহারাষ্ট্র ইন্টারন্যাশনাল চ্যালেঞ্জ ব্যাডমিন্টন টুর্নামেন্টে পুরুষদের ডাবলসের শিরোপা জিতেছেন।


সম্প্রতি, প্রণয় এইচএস BWF ওয়ার্ল্ড ট্যুর র‌্যাঙ্কিংয়ে পুরুষদের একক বিভাগে বিশ্বের এক নম্বর খেলোয়াড় হয়েছেন। 6 সেপ্টেম্বর আপডেট করা র‌্যাঙ্কিংয়ে, প্রণয় ট্যুর র‌্যাঙ্কিংয়ে এক নম্বর শাটলার হিসেবে আবির্ভূত হন।


2022 BWF ওয়ার্ল্ড ট্যুর 11 জানুয়ারী শুরু হয়েছিল এবং 18 ডিসেম্বর শেষ হবে। এটি BWF ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ট্যুরের পঞ্চম সিজন। সফরটি 22টি টুর্নামেন্ট নিয়ে গঠিত যা ডিসেম্বরে সফরের ফাইনালে নিয়ে যাবে। এই 22টি টুর্নামেন্টগুলিকে পাঁচটি স্তরে ভাগ করা হয়েছে, লেভেল 1 হল ওয়ার্ল্ড ট্যুর ফাইনাল, তারপরে লেভেল 2 কে বলা হয় সুপার 1000, লেভেল 3 কে সুপার 750 বলা হয়, লেভেল 4 কে সুপার 500 এবং লেভেল 5 বলা হয় সুপার 300। বিভিন্ন প্রাইজ মানি এবং র‌্যাঙ্কিং পয়েন্ট এই টুর্নামেন্ট প্রতিটি দেওয়া হয়।


প্রণয় জানুয়ারীতে ইন্ডিয়া ওপেনে কোয়ার্টার ফাইনাল শেষ করে 2022 শুরু করেছিলেন।

তারপরে একই মাসে, তিনি সৈয়দ মোদী ইন্টারন্যাশনাল 2022-এ আরেকটি কোয়ার্টার ফাইনাল অর্জন করেন।


2022সালের মার্চ মাসে, প্রণয় জার্মান ওপেন 2022-এ কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন। একই মাসে 2022 অল ইংল্যান্ড ওপেনে, তিনি প্রথম থেকে এগিয়ে যেতে পারেননি। বৃত্তাকার একই মাসে অনুষ্ঠিত সুইস ওপেন 2022-এ তিনি ফাইনালে ইন্দোনেশিয়ার লিওনার্দুস জোনাটান ক্রিস্টির কাছে হেরে রানার্সআপ হন।


এপ্রিলের শুরুতে কোরিয়া ওপেন 2022 চলাকালীন, তিনি প্রথম রাউন্ডে বাদ পড়েছিলেন।

মে মাসে অনুষ্ঠিত 2022 থাইল্যান্ড ওপেনে, তিনি ভাল পারফর্ম করতে পারেননি এবং প্রথম রাউন্ডেই হেরে যান।


2022 সালের জুনে ইন্দোনেশিয়া ওপেনে, প্রণয় সেমিফাইনালে শেষ করেছিলেন। একই মাসে, তিনি 2022 মালয়েশিয়া ওপেনে কোয়ার্টার ফাইনালে হেরে যান।


জুলাই মাসে মালয়েশিয়া মাস্টার্স 2022-এ, শাটলার সেমিফাইনালে হেরে টুর্নামেন্ট শেষ করেছিলেন।

একই মাসে সিঙ্গাপুর ওপেনের সময়, প্রণয় কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন।

2022 সালের জাপান ওপেনের সময় আগস্টে, তিনি কোয়ার্টার ফাইনালে হেরেছিলেন।

bottom of page