top of page

মেটা ইনস্টাগ্রামের জন্য নতুন বৈশিষ্ট্য ঘোষণা করেছে: আপনার যা জানা দরকার


মেটা ইনস্টাগ্রামের জন্য নতুন বৈশিষ্ট্য ঘোষণা করেছে ( চিত্র: মেটা )।


যখন 'নোটস' রোল আউট করা হচ্ছে, অন্যগুলি কোম্পানি দ্বারা পরীক্ষা করা হচ্ছে।



ডনবেঙ্গল ডেস্ক : মেটা প্ল্যাটফর্ম, ইনস্টাগ্রামের মূল সংস্থা, ফটো এবং ভিডিও শেয়ারিং পরিষেবার জন্য কিছু বৈশিষ্ট্য ঘোষণা করেছে। যখন একটি বৈশিষ্ট্য রোল আউট করা হচ্ছে, অন্যগুলি কোম্পানি দ্বারা পরীক্ষা করা হচ্ছে।


মেটা তার অফিসিয়াল ব্লগে বলেছে, "বন্ধুদের সাথে দেখা হোক বা শেয়ার করা আগ্রহের অন্বেষণ হোক, অন্যদের সাথে সংযোগ করার কারণেই লোকেরা ইনস্টাগ্রামে আসে। আজ, আমরা আপনার পছন্দের লোকেদের কাছাকাছি বোধ করতে আপনাকে সাহায্য করার জন্য বেশ কিছু আপডেট প্রবর্তন করছি," মেটা তার অফিসিয়াল ব্লগে বলেছে,


এখানে বিস্তারিত আছে :


নোট :


মেটা দ্বারা রোল আউট করা হচ্ছে, নোটসকে টেক জায়ান্ট দ্বারা বর্ণনা করা হয়েছে 'আপনার চিন্তাভাবনা শেয়ার করার এবং আপনার বন্ধুরা কী করছে তা দেখার একটি নতুন উপায়'। এগুলি 60টি অক্ষরের ছোট পোস্ট (শুধু পাঠ্য এবং ইমোজি)।


একটি নোট ছেড়ে দিতে, ব্যবহারকারীদের তাদের ইনবক্সের শীর্ষে যেতে হবে, তারা যে অনুসরণকারীদের অনুসরণ করবে তা নির্বাচন করুন এবং নোটটি 24 ঘন্টার জন্য ইনবক্সের শীর্ষে প্রদর্শিত হবে৷ এর উত্তর ইনবক্সে সরাসরি বার্তা (DMs) হিসাবে আসবে।


আপনার মনোনয়ন যোগ করুন :


ইনস্টাগ্রাম স্টোরিজের জন্য গত বছর আপনার যোগ করুন চালু করা হয়েছিল। এখন, ব্যবহারকারীদের জন্য একটি আপডেট পরীক্ষা করা হচ্ছে যাতে তারা তাদের বন্ধুদেরকে সেই বন্ধুদের স্মরণ করিয়ে দেয় এমন একটি প্রম্পট দেখে 'এটি পাস করুন' ট্যাপ করে তাদের বন্ধুদের আমন্ত্রণ জানাতে পারে।


Candid Stories :


Candid ব্যবহারকারীরা সেই সময়ে তারা যা করছে তা ক্যাপচার করতে এবং শেয়ার করতে সক্ষম করবে, একটি গল্প হিসাবে। এটি শুধুমাত্র তাদের কাছেই দৃশ্যমান হবে যারা তাদের নিজস্ব অকপট শেয়ার করে।


গল্পের ক্যামেরা, ফিডের শীর্ষে থাকা বহু-লেখকের গল্প, অথবা প্রথম ক্যান্ডিডের পরে শুরু হওয়া দৈনিক নোটিফিকেশন রিমাইন্ডার থেকে একজন ক্যান্ডিড ক্যাপচার করা যেতে পারে। দৈনিক বিজ্ঞপ্তি সেটিংস থেকে বন্ধ করা যেতে পারে।


গ্রুপ প্রোফাইল :


গ্রুপ প্রোফাইলে শেয়ার করা যেকোনো বিষয়বস্তু শুধুমাত্র সেই গ্রুপের সদস্যদের সাথে শেয়ার করা হবে এবং শুধুমাত্র গ্রুপ প্রোফাইলে পোস্ট করা হবে; এটি বৈশিষ্ট্যটিকে বন্ধুদের সাথে একটি উত্সর্গীকৃত, শেয়ার করা প্রোফাইল করে তোলে৷



এই ধরনের একটি প্রোফাইল তৈরি করতে, + আলতো চাপুন এবং গ্রুপ প্রোফাইল নির্বাচন করুন।


সহযোগী সংগ্রহ :


এটি লোকেদের সাধারণ স্বার্থের উপর বন্ধুদের সাথে সংযোগ করতে সক্ষম করবে, গ্রুপে একটি সহযোগী সংগ্রহে পোস্ট সংরক্ষণ করে বা DM হিসাবে। এটি সরাসরি ফিড থেকে একটি পোস্ট সংরক্ষণ করে, বা একটি বন্ধুর সাথে একটি পোস্ট ভাগ করে (সরাসরি বার্তা হিসাবে) এবং সেখান থেকে এটি সংরক্ষণ করে করা যেতে পারে।

bottom of page