top of page

গোরেগাঁও ফিল্ম সিটির নর্দমা জলের গর্তে আটকে পড়া মার্শ কুমির



ডনবেঙ্গল ডেস্ক : গোরেগাঁওয়ের ফিল্ম সিটিতে মঙ্গলবার বিকেলে ইউনিট 31-এ একটি জলাশয়ে একটি কুমির আটকা পড়েছিল৷ 1 বছর বয়সী মহিলা ভারতীয় মার্শ কুমিরটি , প্রায় 3. 3 ফুট লম্বা এবং 1. 7 কেজি ওজনের, একটি নর্দমায় দেখা গিয়েছিল।


বনের একটি আদিবাসী গ্রামের স্থানীয় চন্দন চ্যাবন জলে নড়াচড়ার সময় গর্ত পরিষ্কার করছিলেন। এটি মাছ বলে ধরে নিয়ে তিনি এটি ধরার জন্য একটি মাছ ধরার জাল পান।


"কিন্তু তার ধাক্কায়, এটি একটি কুমির ছিল," বন্যপ্রাণী কল্যাণ সমিতির প্রধান উদ্ধারকারী রাজ যাদব বলেছেন। লোকটি সঙ্গে সঙ্গে বন বিভাগকে খবর দেয়।

রাজ্য বন বিভাগের বীট গার্ড সুরেন্দ্র পাতিল, বন্যপ্রাণী কল্যাণ সমিতির পশ্চিমাঞ্চলীয় কুইক রেসপন্স টিম এবং আরেকটি এনজিও টেলস অফ হোপের সাথে কুমিরটিকে উদ্ধার করার জন্য একটি যৌথ অভিযান চালায়। পুরো উদ্ধার অভিযান চলে এক ঘণ্টা।




উদ্ধারের পরে, পশুটিকে থানের একজন পশুচিকিৎসকের দ্বারা পরীক্ষা করার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। একটি পুঙ্খানুপুঙ্খ ডাক্তারি পরীক্ষার পর, পশুচিকিত্সক কুমিরটিকে বনে ছেড়ে দেওয়ার জন্য উপযুক্ত ঘোষণা করেছিলেন। এটি বুধবার মুক্তি পাওয়ার কথা ছিল।



2020 সালে, কোভিড মহামারী চলাকালীন, আরেতে একটি পুকুর থেকে দুটি কুমির উদ্ধার করা হয়েছিল, যাদব বলেছিলেন।


তুলসী, বিহার এবং পাওয়াই হ্রদে মার্শ কুমির পাওয়া যায়। যাদব বলেছিলেন যে কেউ এটি হ্রদের একটিতে মাছ ধরার সময় ধরে এটিকে নর্দমার গর্তে ছেড়ে দিয়েছে বা এটি অনেক বর্ষার স্রোতের মধ্যে একটিতে এসেছে। "দ্বিতীয় সম্ভাবনাটি দূরবর্তী কারণ যেখানে এটি পাওয়া গেছে সেটি একটি বড় জলাশয় থেকে অনেক দূরে," তিনি বলেছিলেন।

bottom of page