top of page

মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় বারাণসী-স্টাইলের গঙ্গা আরতি চান


বারাণসীর বিখ্যাত গঙ্গা আরতি। (ফাইল ছবি)।



ডনবেঙ্গল ডেস্ক : এই বছরের মার্চ মাসে, তৃণমূল কংগ্রেস প্রধান বারাণসীর দশাশ্বমেধ ঘাটে 'গঙ্গা আরতি'-তে যোগ দিয়েছিলেন যখন তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী এলাকায় দু'দিনের সফরে ছিলেন।



পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতায় বারাণসী-স্টাইলের গঙ্গা আরতি করতে আগ্রহ প্রকাশ করেছেন।


“আমি চাই এমন একটি জায়গা থাকা উচিত যেখানে 'গঙ্গা আরতি' করা যেতে পারে। উত্তরপ্রদেশের মতো অনেক জায়গায় এই ধরনের গঙ্গা আরতি আয়োজন করা হয়। আমাদের এখানে নেই। কিন্তু আমাদের নিরাপত্তা আগে দেখতে হবে,” তিনি বলেন।


সোমবার রাজ্য সচিবালয়ে আয়োজিত প্রশাসনিক বৈঠকে কর্মকর্তাদের সাথে কথা বলার সময় মুখ্যমন্ত্রী এ মন্তব্য করেন। কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, যিনি রাজ্যের মন্ত্রী হিসাবে দ্বিগুণ হয়েছেন, তিনিও বৈঠকে উপস্থিত ছিলেন।


“আমি চাই কলকাতা মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন এটা নিয়ে আসুক। দুই বছর লাগতে পারে। একটি স্থান চিহ্নিত করতে হবে যেখানে একটি মন্দির কাছাকাছি অবস্থিত। সেখানে বসার ব্যবস্থা থাকতে হবে,” তিনি যোগ করেছেন।


এই বছরের মার্চ মাসে, তৃণমূল কংগ্রেস প্রধান বারাণসীর দশাশ্বমেধ ঘাটে 'গঙ্গা আরতি'-তে যোগ দিয়েছিলেন যখন তিনি উত্তরপ্রদেশ নির্বাচনের সময় সমাজবাদী পার্টির প্রচারের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্বাচনী এলাকায় দু'দিনের সফরে ছিলেন।


একজন প্রবীণ আধিকারিক জানিয়েছেন যে হাওড়া জেলার রামকৃষ্ণপুর ঘাটের কাছে গঙ্গা নদীর একটি বিতরণকারী হুগলি নদীর ওপারে একটি গঙ্গা আরতির আয়োজন করা হয়।


বৈঠকে মুখ্যমন্ত্রী কিছু দপ্তরের আমলা ও আধিকারিকদেরও টেনে আনেন। তিনি রাজ্যের স্বাস্থ্য বিভাগকে স্বাস্থ্য সাথী স্বাস্থ্য কার্ড, মুখ্যমন্ত্রীর একটি পোষা প্রকল্প, বা এই জাতীয় রোগীদের অন্য হাসপাতালে রেফার করা রোগীদের প্রত্যাখ্যান করার জন্য হাসপাতালের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।


স্বাস্থ্য বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন যে স্বাস্থ্য কার্ড থাকা রোগীদের অস্বীকার করার জন্য কমপক্ষে এক ডজন বেসরকারি হাসপাতালকে জরিমানা করা হয়েছে।


“হাসপাতালগুলিকে ধরুন রোগীদের অতিরিক্ত হারে চার্জ করা বা রোগীদের দ্বারা ব্যবহৃত অপ্রয়োজনীয় জিনিসগুলির জন্য তাদের চার্জ করা। তাদের শাস্তি দিন এবং খবর ফ্ল্যাশ করুন। তবেই তারা সতর্ক হবে এবং মানুষ সচেতন হবে,” তিনি বলেন।

bottom of page