top of page

'মমতা, ক্ষমা চাও': রাষ্ট্রপতিকে নিয়ে মন্ত্রীর মন্তব্য নিয়ে অভিযোগ দায়ের করলেন বিজেপি সাংসদ



ডনবেঙ্গল ডেস্ক : লকেট চ্যাটার্জি, যিনি সংসদে পশ্চিমবঙ্গের হুগলি কেন্দ্রের প্রতিনিধিত্ব করেন, দিল্লির নর্থ এভিনিউ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। (ANI)। ছবি।


রবিবার বিজেপি সাংসদ লকেট চ্যাটার্জি পশ্চিমবঙ্গের মন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস (টিএমসি) নেতা অখিল গিরির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন বলে জানা গেছে।



পশ্চিমবঙ্গের মন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস (টিএমসি) নেতা - অখিল গিরি - রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে মন্তব্য নিয়ে বিতর্কের মধ্যে , রবিবার ভারতীয় জনতা পার্টি (বিজেপি) এমপি লকেট চ্যাটার্জি তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন বলে জানা গেছে। সংসদে পশ্চিমবঙ্গের হুগলি কেন্দ্রের প্রতিনিধিত্বকারী চ্যাটার্জি, দিল্লির নর্থ অ্যাভিনিউ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন, সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, তফসিলি জাতি ও তফসিলির অধীনে প্রথম তথ্য প্রতিবেদন (এফআইআর) দায়ের করে কর্তৃপক্ষকে হস্তক্ষেপ করার এবং অবিলম্বে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে। উপজাতি (অত্যাচার প্রতিরোধ) (SC/ST) আইন।


' মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য দেওয়া উচিত। অখিল গিরি তার সরকারের একজন মন্ত্রী। তাকে অবিলম্বে বরখাস্ত করা উচিত। তার দিল্লিতে এসে ক্ষমা চাওয়া উচিত," তাকে উদ্ধৃত করা হয়েছিল সংবাদ সংস্থা এএনআই দ্বারা। "তারা জনসমক্ষে এসসি-এসটি সম্প্রদায় সম্পর্কে অনেক কিছু বলতে পারে তবে এটি তাদের মন্ত্রীদের আসল অনুভূতি," তিনি আরও বলেছিলেন।


একটি ভিডিও ক্লিপে, অখিল গিরি - রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু আন্ধাকারিকে আক্রমণ করার সময় - বলতে শোনা যায়, "তিনি (সুভেন্দু অধিকারী) বলেছেন আমি দেখতে সুদর্শন নই৷ তুমি কত সুন্দর! আমরা কাউকে তাদের চেহারা দিয়ে বিচার করি না, আমরা রাষ্ট্রপতির (ভারতের) অফিসকে সম্মান করি। কিন্তু আমাদের রাষ্ট্রপতি দেখতে কেমন?" HT, তবে ক্লিপটির সত্যতা যাচাই করতে পারে না।


এমনকি তিনি তার মন্তব্যের জন্য ক্ষমা চাইলেও, বিজেপি নেতারা আক্রমণ চালিয়ে যাচ্ছেন এবং মন্ত্রী পরিষদ থেকে তাকে অপসারণের দাবি করছেন। “দেশের সংবিধানের প্রতি আমার যেমন শ্রদ্ধা আছে, তেমনি আমি ভারতের রাষ্ট্রপতিকেও সম্মান করি, যিনি রাষ্ট্রপ্রধান। আমিও দেশের সংবিধান অনুযায়ী কাজ করি। কিন্তু গত কয়েকদিন ধরে, বিজেপি নেতা শুভেন্দু অধিকারী আমার এবং আমার চেহারার বিরুদ্ধে যে ধরনের মন্তব্য করেছেন তা আমাকে অপমানিত ও বিরক্ত করেছে। আমি একজন বৃদ্ধ মানুষ, এবং ভুলবশত, আমি আমার রাগের আবেগ থেকে একটি মন্তব্য করেছি। আমি এই ধরনের মন্তব্য করার জন্য দুঃখিত,” সংবাদ সংস্থা পিটিআই-এর মাধ্যমে গিরিকে উদ্ধৃত করা হয়েছে।


সৌমিত্র খান, বিজেপি সাংসদও জাতীয় মহিলা কমিশনকে (এনসিডব্লিউ) চিঠি লিখে অখিল গিরিকে 'অবিলম্বে গ্রেপ্তার' করার অনুরোধ করেছিলেন। খান আরও লিখেছেন যে তাকে এমএলএ পদ থেকে বরখাস্ত করা উচিত।


মন্তব্যের প্রতিক্রিয়ায়, তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলে একটি টুইট বার্তায় বলেছেন যে মন্ত্রীর মন্তব্য "অগ্রহণযোগ্য" কারণ তিনি রাষ্ট্রপতি মুর্মুর প্রতি তার দলের সর্বোচ্চ শ্রদ্ধার বিষয়টি নিশ্চিত করেছেন।

bottom of page