top of page

জেনে নিন কীভাবে আপনার ত্বক উজ্জ্বল করবেন !


ছবি সৌজন্যে : ডনবেঙ্গল।


ডনবেঙ্গল ডেস্ক : একটি উজ্জ্বল ত্বকের জন্য একটি স্বাস্থ্যকর সকালের স্কিনকেয়ার আমাদের জীবনের একটি অপরিহার্য অংশ। আপনার ত্বকের লক্ষ্যগুলি অর্জনের জন্য এই অভ্যাসগুলি গড়ে তুলুন।


আমরা সকলেই নিজেদের সম্পর্কে ভালো এবং আত্মবিশ্বাসী বোধ করার জন্য একটি উজ্জ্বল ত্বকের জন্য চাই। বিভিন্ন রাসায়নিক ভিত্তিক পণ্য ব্যবহার করার পরিবর্তে প্রাকৃতিক আভা পাওয়ার অনেক প্রাকৃতিক উপায় রয়েছে যা আপনার ত্বককে আনন্দে গাইবে! আমরা আপনার জন্য 3টি সকালের অভ্যাস নিয়ে এসেছি যা আপনাকে একটি উজ্জ্বল ত্বক পেতে সাহায্য করবে।



সকালে ঘুম থেকে ওঠার পরেই আপনার ত্বকের যত্ন নেওয়া ভাল যখন আপনার ত্বক ভালভাবে বিশ্রাম নেয় এবং কোনও ময়লা বা বাইরের উপাদান থাকে না। আপনাকে সকালে এটিকে প্যাম্পার করতে হবে, যাতে এটি আপনার সামনের দিনের জন্য তাজা এবং প্রস্তুত থাকে।


পূজা লুথরা, একজন প্রাকৃতিক চিকিৎসা পণ্ডিত এবং ঘরোয়া প্রতিকার বিশেষজ্ঞ, একটি উজ্জ্বল ত্বকের জন্য 3টি সকালের অভ্যাস শেয়ার করেছেন যা কেউ তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলের মাধ্যমে গ্রহণ করতে পারে। আসুন তাদের এক নজরে দেখে নেওয়া যাক।


উজ্জ্বল ত্বকের জন্য সকালের অভ্যাস


1. একটি আইস প্যাক দিয়ে আপনার দিন শুরু করুন


আপনার মুখের চারপাশে একটি বৃত্তাকার গতিতে বরফ ঘষা আপনাকে একটি উজ্জ্বল ত্বক দিতে সাহায্য করবে। এটি একটি পরিচিত সত্য যে ঠান্ডা কম্প্রেস ফোলা হ্রাস করতে পারে। সুতরাং, সকালে আপনার মুখ এবং চোখে বরফ বা একটি বরফের প্যাক বা একটি হিমায়িত চামচ ব্যবহার করা আপনার চোখের নীচে এবং আপনার মুখের অন্যান্য সমস্ত জায়গা থেকে ফোলাভাব দূর করে আপনাকে সতেজ অনুভব করতে সহায়তা করবে।



উজ্জ্বল ত্বকের জন্য আপনার যা দরকার তা হল বরফ ! ছবি সৌজন্যে : ডনবেঙ্গল।


2. এটা ঘাম আউট


হ্যা, তা ঠিক! ঘামকে নোংরা এবং অপরিচ্ছন্ন কিছু মনে হতে পারে তবে এটি আপনার মুখ পরিষ্কার করে এবং একবার আপনার ঘাম ঠান্ডা হয়ে গেলে আপনার উজ্জ্বল ত্বক থাকে। তাই, সকালে আপনার কাছাকাছি পার্কে দৌড়াতে যান বা জিমে দ্রুত ওয়ার্কআউট করুন। এটি আপনাকে সতেজ বোধ করবে এবং সকালে আপনাকে একটি বিস্ময়কর উজ্জ্বল ত্বক দেবে !


আপনার ত্বকের লক্ষ্য অর্জন করতে এটি ঘাম ! ছবি সৌজন্যে: ডনবেঙ্গল।


3. সানস্ক্রিন ব্যবহার করুন


এখন, অনেকে সানস্ক্রিনকে একটি বিলাসবহুল পণ্য হিসাবে বিবেচনা করে যা অত্যাবশ্যক নয়, তবে এটি সত্য নয়। প্রতিবার ঘর থেকে বের হওয়ার সময় সানস্ক্রিন লাগানো অত্যন্ত জরুরি। সানস্ক্রিন আপনার ত্বককে সূর্যের এক্সপোজার দ্বারা সৃষ্ট সমস্ত ধরণের ত্বকের ক্ষতি থেকে রক্ষা করে এবং আপনার ত্বককে সুস্থ এবং উজ্জ্বল রাখে!



সুরক্ষা ছাড়াই সূর্যের এক্সপোজার এড়িয়ে চলুন। ছবি সৌজন্যে : ডনবেঙ্গল।


সুতরাং, এই 3টি অভ্যাস গ্রহণ করুন এবং একটি উজ্জ্বল ত্বকের জন্য সেগুলিকে আপনার সকালের আচারে পরিণত করুন!


bottom of page