top of page

ওকলাহোমা সিটি চিড়িয়াখানায় একটি সুমাত্রান বাঘের দুটি শাবকের জন্ম Facebook-এ শেয়ার করা ভিডিওটিতে


দুটি সুমাত্রান বাঘের শাবক তাদের মা লোলার সাথে, জন্মের পরপরই। (ফেসবুক/@okczoo)।


ডনবেঙ্গল ডেস্ক : ডনডনজন্মের সংবাদ সর্বদা মহান আনন্দ নিয়ে আসে। সেটা মানুষের জন্য হোক বা প্রাণীজগতে হোক। ওকলাহোমা সিটি চিড়িয়াখানা এবং বোটানিক্যাল গার্ডেন সম্প্রতি তাদের ফেসবুক পেজে দুটি বাঘের শাবকের জন্মের কথা ঘোষণা করেছে। তবে এই ঘোষণাটিকে আরও বিশেষ করে তোলে তা হল যমজ সন্তানের জন্ম গুরুতরভাবে বিপন্ন সুমাত্রান বাঘের সংরক্ষণের জন্য একটি গুরুত্বপূর্ণ । চিড়িয়াখানাটি সুমাত্রান বাঘের জনসংখ্যার সংরক্ষণ ও সুরক্ষায় সহায়তা করে, যেগুলির সংখ্যা ইন্দোনেশিয়ার জঙ্গলে মাত্র 500 বলে মনে করা হয়।



তারা একটি বিস্তারিত ক্যাপশন সহ এই শাবকদের জন্মের ভিডিও শেয়ার করেছেন। এর অংশে লেখা হয়েছে, “লোলা এবং তার বাচ্চারা ভালো আছে। ইতিমধ্যেই তাদের জন্মের কয়েক ঘণ্টার মধ্যেই নার্সিংয়ের মতো গুরুত্বপূর্ণ বিষয়ের কাজ সমাপ্ত হয়েছে। কয়েক সপ্তাহের মধ্যে, চিড়িয়াখানার ভেটেরিনারি কেয়ার টিম প্রতিটি শাবকের ওজন, পরিমাপ এবং লিঙ্গ শারীরিক পরীক্ষা করবে।"


সুমাত্রান বাঘের শাবকের জন্মের ভিডিওটি দেখুন :


মাত্র চার দিন আগে শেয়ার করা এই ভিডিওটি 10,000 এর বেশি ভিউ পেয়েছে। এ নিয়ে বিভিন্ন মন্তব্যও পাওয়া গেছে।


ফেসবুকে একটি মন্তব্য লেখা হয়েছে, "লোলা এবং তার যমজ সন্তানের জন্মের জন্য আমি খুবই উত্তেজিত। লোলা এবং ওকেসি চিড়িয়াখানাকে অভিনন্দন।" "এটি খুবই উত্তেজনাপূর্ণ! লোলা এবং সমস্ত যত্নশীলদের অভিনন্দন!" অন্য ব্যবহারকারী যোগ করে। তৃতীয় একটি উত্তর বলে, "অভিনন্দন। এটি একটি দুর্দান্ত খবর। ছোটদের দেখার জন্য অপেক্ষা করতে পারি না।"

bottom of page