top of page

আন্তর্জাতিক চুম্বন দিবস 2022: এর ইতিহাস এবং তাৎপর্য সম্পর্কে সমস্ত কিছু জানুন


আন্তর্জাতিক চুম্বন দিবস 2022। চিত্র।


ডনবেঙ্গল ডেস্ক : প্রথম ইউনাইটেড কিংডমে পালিত হয়, এই বিশেষ দিনটি বিশ্বের সমস্ত লোকের জন্য উত্সর্গীকৃত এবং তাদের প্রিয়জনকে ছোট ছোট ভালবাসা প্রদর্শন করতে এবং তাদের ভালবাসার অনুভূতি দেওয়ার জন্য অনুরোধ করা হয়।


আন্তর্জাতিক চুম্বন দিবস 2022: একটি চুম্বন হল ভালবাসার সর্বাধিক গৃহীত অভিব্যক্তি। চুম্বন অন্য ব্যক্তির কাছে প্রকাশ করতে সাহায্য করে যে তারা আমাদের কাছে কতটা বোঝায় এবং কিছু না বলেও অনেক কিছু বলতে সাহায্য করে। কপালে একটি চুম্বন সম্মান নির্দেশ করে যখন গালে একটি চুম্বন স্নেহ বোঝায়। চুম্বন অনেক স্বাস্থ্য উপকারের সাথে আসে। এটি আমাদের ছোট, প্রিয় এবং যত্নশীল বোধ করতে সহায়তা করে।


প্রতিবছর 6 জুলাই চুম্বন এবং দৈনন্দিন জীবনে এর গুরুত্ব সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য আন্তর্জাতিক চুম্বন দিবস পালিত হয়। ভালবাসার সবচেয়ে ছোট কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ অভিব্যক্তির একটি ভুলে যাওয়া উচিত নয় এবং তাই এই দিনটি অভিব্যক্তি উদযাপন করে।


ইতিহাস :


আন্তর্জাতিক চুম্বন দিবস উদযাপন প্রথমে যুক্তরাজ্যে শুরু হয় এবং পরে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। এটি প্রথম 2000 এর দশকের প্রথম দিকে উদযাপিত হয়েছিল। 13 ফেব্রুয়ারি আন্তর্জাতিক চুম্বন দিবস হিসাবেও পালিত হয়। এটি ভালোবাসা দিবসের এক দিন আগে পড়ে যা 14 ফেব্রুয়ারি সারা বিশ্বে ভালোবাসা দিবস হিসেবে পালিত হয়। ভালোবাসা দিবসের আগে চুম্বন দিবস।


তাৎপর্য :


প্রায়শই সম্পর্কের লোকেরা ছোট ছোট অঙ্গভঙ্গির গুরুত্ব ভুলে যায় যেমন গালে একটি ছোট খোঁচা বা ঘুমাতে যাওয়ার আগে একটি দীর্ঘ চুম্বন। কাজের জন্য বাড়ি ছাড়ার আগে বা দীর্ঘ দিন পরে ফিরে আসার আগে আপনার প্রেমিককে চুম্বন করতে সক্ষম হওয়ার সহজ আনন্দগুলি মানুষের দ্রুতগতির জীবনে গুরুত্ব হারিয়েছে বলে মনে হয়। আন্তর্জাতিক চুম্বন দিবসের লক্ষ্য হল আমরা যাদের ভালোবাসি তাদের উদযাপনের অভ্যাস এবং একটি চুম্বনের একটি ছোট অঙ্গভঙ্গির মাধ্যমে আমাদের জীবনে তাদের উপস্থিতি ফিরিয়ে আনা। এই দিনটির উদ্দেশ্যও ভালবাসা প্রকাশের গুরুত্ব এবং সম্পর্কের মধ্যে ঘনিষ্ঠতার ধারণা এবং কীভাবে এটি স্ফুলিঙ্গকে বাঁচিয়ে রাখতে সাহায্য করতে পারে সে সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়া।


আজ, 6 জুলাই, আন্তর্জাতিক চুম্বন দিবস, এবং বিশ্বজুড়ে লোকেরা তাদের প্রিয়জনদের সাথে এই বিশেষ উপলক্ষটি উদযাপন করছে। দিনটি সম্পর্কের ক্ষেত্রে চুম্বনের গুরুত্ব চিহ্নিত করার জন্য স্বীকৃত। সর্বোপরি, চুম্বন ঘনিষ্ঠতার একটি চিহ্ন যা আমরা আমাদের কাছের লোকেদের প্রতি আমাদের স্নেহ প্রদর্শন করতে ব্যবহার করি। এটা মনে রাখা জরুরী যে আন্তর্জাতিক চুম্বন দিবস ভ্যালেন্টাইনস সপ্তাহের সময় যেভাবে চুম্বন দিবস পালন করে প্রেমীরা একই রকম নয় । অতিরিক্তভাবে, এই দিনটি লোকেদেরকে তাদের গুরুত্বপূর্ণ অন্যকে চুম্বন করার জন্য সময় দেওয়ার কথা মনে করিয়ে দেয় এবং কেবল একটি যান্ত্রিক ক্রিয়া বা সামাজিক আনুষ্ঠানিকতা হিসাবে নয়। যুক্তরাজ্যে প্রথম আন্তর্জাতিক চুম্বন দিবস পালিত হয়। পরবর্তীতে এটি 2000 এর দশকের গোড়ার দিকে বিশ্বজুড়ে জনপ্রিয়তা অর্জন করে।


সুতরাং, আপনি এবং আপনার বিশেষ কেউ যদি আন্তর্জাতিক চুম্বন দিবস উদযাপন করেন, এখানে কিছু বার্তা, শুভেচ্ছা, উদ্ধৃতি এবং শুভেচ্ছা রয়েছে যা আপনি আজ তাদের সাথে Facebook, WhatsApp এবং অন্যান্য সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে ভাগ করতে পারেন৷


আন্তর্জাতিক চুম্বন দিবসের বার্তা, শুভেচ্ছা, উদ্ধৃতি, শুভেচ্ছা :


আমাদের সম্পর্ককে মজবুত করার জন্য আপনাকে প্রচুর মিষ্টি চুম্বন পাঠানো হচ্ছে এবং আশা করি আমরা সবসময় একই রকম থাকি এবং আমাদের ভালবাসা বাড়তে থাকে। শুভ আন্তর্জাতিক চুম্বন দিবস।


"একদিন আপনি এমন একজনকে চুম্বন করবেন যাকে ছাড়া আপনি শ্বাস নিতে পারবেন না এবং খুঁজে পাবেন যে শ্বাস সামান্য পরিণতি।" - কারেন মারি মনিং।


আপনার কাছ থেকে একটি চুম্বন আমাকে সুখ এবং আনন্দের প্রাচুর্য দেয়। আমরা যেন কখনও বিচ্ছিন্ন না হই, প্রিয়তমা। শুভ চুম্বন দিবস।


"সূর্যের আলো পৃথিবীকে হাততালি দেয়, এবং চাঁদের আলো সমুদ্রকে চুম্বন করে: আপনি যদি আমাকে চুম্বন না করেন তবে এই সমস্ত চুম্বনের মূল্য কি ?" - পার্সি বাইশে শেলি।


চুম্বন আমাদের একে অপরের সাথে বারবার প্রেমে পড়ে যায়। আসুন আজ নতুন স্মৃতি তৈরি করি। শুভ আন্তর্জাতিক চুম্বন দিবস।


"কারণ সমুদ্র যেভাবে উপকূলরেখায় চুম্বন বন্ধ করতে অস্বীকার করে তার চেয়ে সুন্দর আর কিছুই নেই, তা যতবারই পাঠানো হোক না কেন।" - সারাহ কে।


যখন আপনার অনুভূতি প্রকাশ করার জন্য শব্দগুলি যথেষ্ট নয়, তখন চুম্বন হল আপনার হৃদয়ের সমস্ত কথা বলার সেরা উপায়। শুভ আন্তর্জাতিক চুম্বন দিবস।


"সুখ একটি চুম্বনের মত। এটি থেকে আনন্দ পেতে আপনার এটি ভাগ করা উচিত।" - বার্নার্ড মেল্টজার।


চুম্বন হল প্রেম, উষ্ণতা এবং স্নেহের সাথে মিশ্রিত একটি জাদুকরী সূত্র এবং প্রতিটি আত্মাকে চালিয়ে যাওয়ার জন্য এটি প্রয়োজন। শুভ আন্তর্জাতিক চুম্বন দিবস।


"আমাকে চুম্বন করুন যতক্ষণ না আমি অবহেলা করি যে আমি আমার জীবনের সমস্ত ত্রুটির বিষয়ে কতটা আতঙ্কিত।" - বিউ ট্যাপলিন।


বিভিন্ন ধরনের চুম্বন এবং তাদের অর্থ জানুন


13 ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস সপ্তাহের সময় চুম্বন দিবস। আপনি কি জানেন চুম্বন বিভিন্ন অর্থ বহন করে ? এই বিভিন্ন ধরণের চুম্বন এবং তাদের অর্থ জেনে আপনার এবং আপনার সঙ্গীর মধ্যে আপনার রোমান্টিক সম্পর্কের গভীরতা এবং আবেগের মাত্রা পরিমাপ করুন।


একটি চুম্বন সম্পর্কের মধ্যে স্ফুলিঙ্গ ফিরিয়ে আনতে এবং কিছুটা রোমান্সকে পুনরুজ্জীবিত করতে সাহায্য করে এবং ভ্যালেন্টাইনস সপ্তাহটি দুর্দান্ত আড়ম্বর এবং প্রদর্শনের সাথে উন্মোচিত হওয়ার সাথে সাথে, আমরা দম্পতিদের তাদের উল্লেখযোগ্য চুম্বন করার জন্য সময় বের করার কথা মনে করিয়ে দিয়ে একটু আগে কিস ডে উদযাপনে রিং করার সিদ্ধান্ত নিয়েছি। অন্যটি বিবেচনার সাথে এবং শুধুমাত্র একটি যান্ত্রিক ক্রিয়া বা সামাজিক আনুষ্ঠানিকতা হিসাবে নয়। 13 ফেব্রুয়ারী ভ্যালেন্টাইনস সপ্তাহে চুম্বন দিবস হিসাবে চিহ্নিত করা হয় কিন্তু আপনি কি জানেন যে চুম্বন বিভিন্ন অর্থ প্রকাশ করে ? 


এই বিভিন্ন ধরণের চুম্বন এবং তাদের অর্থ জেনে আপনার এবং আপনার সঙ্গীর মধ্যে আপনার রোমান্টিক সম্পর্কের গভীরতা এবং আবেগের মাত্রা পরিমাপ করুন :


1. হাত চুম্বন


সম্মান জানানো, রোমান্টিক সঙ্গীর হাতে চুম্বন মানে তারা আপনাকে বিশেষ, অনন্য এবং মূল্যবান বলে মনে করে। তারা আপনাকে ভালোবাসে এবং আপনার সামনে নম্র। এই সংস্কৃতি ইউরোপীয় দেশগুলিতে উদ্ভূত হয়েছিল এবং পপ সংস্কৃতির দ্বারা আরও এগিয়েছিল যেখানে একজন রাজপুত্র সর্বদা মেয়েটির হাতে চুম্বন করে।


2. কপাল (বা মাথা) চুম্বন


যত্ন, স্নেহ এবং সুরক্ষার অনুভূতি দেখানো, একটি কপাল বা মাথার চুম্বন বোঝায় "আমি পেয়েছি" বা "আপনি এখানে নিরাপদ।" এটি অন্য ব্যক্তির প্রতি সমবেদনা বা যত্নের একটি স্তর প্রকাশ করে যেখানে আপনার সঙ্গী প্রকাশ করতে চায় যে সে/সে আপনার যত্ন নেওয়ার জন্য দায়ী মনে করে, চায় আপনি তাদের সাথে নিরাপদ বোধ করুন এবং ঘনিষ্ঠতা এবং বিশ্বাস বাড়াতে সম্পর্কের নিরাপত্তা এবং প্রশংসা দেখান।


3. পেট চুম্বন


কপাল বা মাথার চুম্বনের অর্থের মতো, পেটে চুম্বনের অর্থ হল আপনার সঙ্গী আপনার প্রতি সুরক্ষা বোধ করছেন এবং আপনি জানতে চান যে আপনি তাদের বিশ্বাস করতে পারেন। এই দুর্বল এলাকায় একটি চুম্বন আপনার দুজনের মধ্যে একটি শক্তিশালী, অন্তরঙ্গ টান প্রকাশ করে যখন আপনি আলিঙ্গন করছেন এবং টিভি দেখছেন বা ফোরপ্লে চলাকালীন।


4. নাক চুম্বন


এটি আপনার ক্রাশ বা সঙ্গীর উপর ড্রপ করার ইঙ্গিত এবং বোঝায় যে আপনি তাদের জন্য গভীরভাবে অনুভব করেন। এটি একটি মৃদু চুম্বন, কামুক বা লম্পট নয় এবং এর অর্থ আপনার রোমান্টিক সঙ্গীর প্রতি ভালবাসা, যত্ন এবং আরাধনা।


5. ঘাড় চুম্বন


এটি কামুক এবং লৌকিক কারণ এটি যৌন ইঙ্গিত এবং উদ্দেশ্য, আবেগপূর্ণ ভালবাসা এবং তীব্র অনুভূতি জাগিয়ে তোলে যা বেশিরভাগই যৌনতার দিকে পরিচালিত করে।


6. পিছনে এবং কাঁধে চুম্বন


এখন এটি একটি চতুর এক. এর অর্থ হতে পারে যে আপনার সঙ্গী গভীর সংযোগ এবং ঘনিষ্ঠতা থেকে দূরে থাকতে চায় যখন অন্যরা এটিকে সেক্সি মনে করতে পারে এবং যৌন চালিত হওয়ার সময় আগ্রহ এবং আকর্ষণ প্রকাশ করতে এটি ব্যবহার করতে পারে।


7. মেক আউট চুম্বন বা ফ্রেঞ্চ চুম্বন


ঠোঁটে একটি গভীর, ভারী, লোভনীয় চুম্বনের অর্থ হল আপনার সঙ্গী সত্যিই আপনার মধ্যে আছেন বা কাছাকাছি যেতে চাইছেন এবং বর্তমানে গভীর সংযোগের আকাঙ্ক্ষা নিয়ে উদ্দীপ্ত। 


গালে প্লেটোনিক চুম্বন যা আপনার সঙ্গীর বিষণ্ণ মেজাজকে উজ্জ্বল করতে পারে এমন একটি কানের লোব চুম্বন যা আবেগপূর্ণ এবং কামুক ধরনের প্রেম জাগিয়ে তোলে, সম্মতিমূলক চুম্বন আপনার সঙ্গীর সাথে বাষ্পীয় ক্রিয়াকে বাড়িয়ে তুলতে পারে।

bottom of page