top of page

ভারতীয় রেল নবরাত্রির জন্য বিশেষ মেনু নিয়ে এসেছে


নবরাত্রির সময় রেল মন্ত্রক কর্তৃক ঘোষিত বিশেষ খাবার (ছবি/রেল মন্ত্রনালয় টুইটার)।



ডনবেঙ্গল ডেস্ক : রেল মন্ত্রক রবিবার নবরাত্রির সময় ট্রেনে ভ্রমণকারী ভক্তদের জন্য একটি বিশেষ মেনু ঘোষণা করেছে। রেল মন্ত্রক এক টুইট বার্তায় এ কথা জানিয়েছে। এতে বলা হয়েছে যে এই বিশেষ অর্ডারটি 26 সেপ্টেম্বর থেকে 5 অক্টোবর পর্যন্ত পরিবেশিত হবে এবং 'ফুড অন ট্র্যাক' অ্যাপ থেকে অর্ডার করা যাবে।


"নবরাত্রির শুভ উত্সব চলাকালীন, ভারতীয় রেলওয়ে আপনার ব্রতের আকাঙ্ক্ষা মেটানোর জন্য একটি বিশেষ মেনু নিয়ে এসেছে, যা 26 সেপ্টেম্বর থেকে 5 অক্টোবর পর্যন্ত পরিবেশন করা হচ্ছে৷ 'ফুড অন ট্র্যাক' অ্যাপ থেকে আপনার ট্রেন যাত্রার জন্য নবরাত্রির সুস্বাদু খাবারগুলি অর্ডার করুন, ইকেটরিং-এ যান৷ .irctc.co.in বা 1323 নম্বরে কল করুন,” রেল মন্ত্রক টুইটে বলেছে।


মা দুর্গা এবং তার নয়টি অবতারকে উত্সর্গীকৃত শারদীয়া নবরাত্রি উত্সবের 9 দিনব্যাপী উত্সব আজ শুরু হয়েছে, উত্সবের প্রথম দিন (কালশ বা ঘাটস্থাপনা) চিহ্নিত করে৷ সারাদেশে হিন্দু ধর্মাবলম্বীরা এই উৎসব অত্যন্ত ধুমধাম করে পালন করে।


ভারতে, নবরাত্রি বিভিন্ন উপায়ে পালিত হয়। রামলীলা, একটি উদযাপন যেখানে রামায়ণের দৃশ্যগুলি সম্পাদিত হয়, উত্তর ভারতে, প্রধানত উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, বিহার এবং মধ্যপ্রদেশে আয়োজিত হয়। রাজা রাবণের কুশপুত্তলিকা পোড়ানো বিজয়াদশমীতে গল্পের উপসংহার চিহ্নিত করে।

bottom of page