top of page

'আমি তার চেয়ে বেশি খেলেছি...': বিরাট কোহলির সঙ্গে তুলনা করলেন সৌরভ


বিরাট কোহলি; সৌরভ গাঙ্গুলী (আইসিসি/গেটি)। চিত্র।


ডনবেঙ্গল ডেস্ক : গাঙ্গুলী তার দক্ষতার উল্লেখ করে কোহলিকে নিয়ে উচ্চবাচ্য করেছেন। তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন যে 33 বছর বয়সী তার ক্যারিয়ারের শেষে তার চেয়ে বেশি উপস্থিতি পাবেন।


বিসিসিআই সভাপতি এবং প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বিরাট কোহলির প্রশংসা করেছেন এবং বলেছেন যে তারকা ব্যাটার একজন খেলোয়াড় হিসাবে তার চেয়ে বেশি দক্ষ। কোহলি, যিনি শুষ্ক ফর্মের মধ্য দিয়ে গিয়েছিলেন, এশিয়া কাপ 2022 এর সময় তার হারিয়ে যাওয়া মোজোকে আবার আবিষ্কার করেছিলেন।


যেখানে তিনি নভেম্বর 2019 এর পর তার প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি করেছিলেন। আফগানিস্তানের বিরুদ্ধে তার সেঞ্চুরিটি 20-ওভারের ফর্ম্যাটে তার প্রথম সেঞ্চুরি ছিল যখন তিনি তিনটি স্পর্শ করেছিলেন। প্রায় তিন বছরে ফিগার স্কোর – বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচে তার শেষ সেঞ্চুরি।


ইউটিউব চ্যানেল টিআরএস ক্লিপসে, গাঙ্গুলি তার দক্ষতার উল্লেখ করে কোহলির সম্পর্কে উচ্চতর কথা বলেছেন। তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন যে 33 বছর বয়সী তার ক্যারিয়ারের শেষে তার চেয়ে বেশি উপস্থিতি পাবেন।


“একজন খেলোয়াড় হিসেবে দক্ষতার ক্ষেত্রে তুলনা হওয়া উচিত। আমি মনে করি সে আমার চেয়ে বেশি দক্ষ। আমরা বিভিন্ন প্রজন্মে খেলেছি, এবং আমরা প্রচুর ক্রিকেট খেলেছি। আমি আমার প্রজন্মে খেলেছি, এবং সে খেলা চালিয়ে যাবে, সম্ভবত আমার চেয়ে বেশি গেম খেলে। বর্তমানে, আমি তার চেয়ে বেশি খেলেছি কিন্তু সে তা অতিক্রম করবে। তিনি অসাধারণ,” বলেছেন সৌরভ।


এশিয়া কাপ শুরু হওয়ার আগে, গাঙ্গুলি কোহলির ফর্মে ফিরে আসার ভবিষ্যদ্বাণী করেছিলেন, বলেছিলেন যে তার ক্যালিবারের একজন খেলোয়াড় এমন বর্ধিত চর্বিহীন প্যাচের মধ্য দিয়ে যাবে না।


"সে অনেক বড় খেলোয়াড়, অনেকদিন ধরে আছে। আমি জানি তার রান করার নিজস্ব ফর্মুলা আছে। এটা সম্ভব নয় যে তার উচ্চতার খেলোয়াড়দের এত লম্বা পাতলা প্যাচ থাকতে পারে না, আমি জানি সে অবশ্যই রান করবে। তিনি যদি একজন দুর্দান্ত খেলোয়াড় না হতেন তবে তিনি এত দিন এত রান করতে পারতেন না,” গাঙ্গুলি কলকাতায় একটি মিডিয়া ইভেন্টের পাশে বলেছিলেন।


টিআরএস ক্লিপসে তার কথোপকথনের সময়, গাঙ্গুলি নতুন প্রজন্মের ক্রিকেটারদের আগের লটের চেয়ে বেশি আক্রমণাত্মকভাবে খেলার বিষয়েও কথা বলেছেন। সময়ের সাথে সাথে খেলায় কিভাবে পরিবর্তন এসেছে তা তিনি ব্যাখ্যা করেছেন।


"হ্যাঁ, খেলা আলাদা, খেলাটি দ্রুত... ছোট এবং দ্রুত, আরও বেশি ছক্কা, আরও বাউন্ডারি, অফ স্টাম্পের বাইরে বেশি ডেলিভারি বাকি নেই। তাই খেলা বদলে গেছে," বলেছেন ৫০ বছর বয়সী এই তরুণ।


অভিজ্ঞ বাঁ-হাতি ব্যাটার খেলোয়াড়দের মনোযোগ দেওয়ার এবং খেলায় তাদের সময় দেওয়ার পরামর্শ দিয়েছিলেন এবং বাকিরা অনুসরণ করবে, যখন তরুণ ক্রিকেটারদের আধুনিক দিনের ক্রিকেটে গ্লিটজ এবং গ্ল্যামার কীভাবে পরিচালনা করা উচিত সে সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল।

bottom of page