top of page

বিশ্বের 10 জন সুন্দরী নারীর মধ্যে দীপিকা পাড়ুকোনই একমাত্র ভারতীয়।



দীপিকা পাড়ুকোন নবম সবচেয়ে সুন্দরী নারী, আর জোডি কমার বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী। ছবি।


ডনবেঙ্গল ডেস্ক : বিজ্ঞান অনুসারে, দীপিকা পাড়ুকোন কিম কার্দাশিয়ান, বেলা হাদিদ, বিয়ন্স এবং আরিয়ানা গ্র্যান্ডের সাথে 10টি সবচেয়ে সুন্দরী নারীর তালিকায় রয়েছেন। বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী হিসেবে ঘোষণা করা হয়েছে জোডি কমারকে।


দীপিকা পাড়ুকোন নবম সবচেয়ে সুন্দরী নারী, আর জোডি কমার বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী।


যুক্তরাজ্য-ভিত্তিক প্লাস্টিক সার্জন, ডক্টর জুলিয়ান ডি সিলভা, সম্প্রতি অভিনেতা জোডি কামারকে বিশ্বের সবচেয়ে সুন্দরী মহিলা হিসাবে অভিহিত করেছেন কারণ তার মুখের উপাদানগুলি নিখুঁত অনুপাতের সমান। অন্যান্য প্রতিযোগী, যেমন অভিনেতা জেন্দায়া এবং মডেল বেলা হাদিদ, বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী হিসেবে চিহ্নিত হওয়ার জন্য শারীরিক যোগ্যতা পূরণ করেছেন এবং যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে স্থান পেয়েছেন।


"যখন মুখের সমস্ত উপাদান শারীরিক পরিপূর্ণতার জন্য পরিমাপ করা হয়েছিল তখন জোডি কমার ছিলেন স্পষ্ট বিজয়ী। 98.7 শতাংশ স্কোর সহ তার নাক এবং ঠোঁটের অবস্থানের জন্য তার সামগ্রিক পড়া ছিল, যা নিখুঁত আকৃতি থেকে মাত্র 1.3 শতাংশ দূরে। জোডির নাকের প্রস্থ এবং দৈর্ঘ্যের জন্যও সর্বোচ্চ স্কোর ছিল এবং তিনি তার ঠোঁটের আকার এবং তার চোখের অবস্থানের জন্য শীর্ষের কাছাকাছি ছিলেন,” ডঃ জুলিয়ান ডি সিলভা ইয়াহু লাইফ ইউকে বলেছেন।


প্রতিবেদন অনুসারে, সৌন্দর্যের গোল্ডেন রেশিও, যাকে ফিও বলা হয়, এটি একটি গাণিতিক পদ্ধতি, যেখানে শারীরিক পরিপূর্ণতা নির্ধারণের জন্য সূত্র প্রয়োগ করা হয়। প্রাচীন গ্রীকদের মতে, একজনের মুখ এবং শরীরের নির্দিষ্ট অনুপাত দ্বারা সৌন্দর্য পরিমাপ করা যেতে পারে এবং সংখ্যাগত আকারে, অনুপাতটি 1.618 এর কাছাকাছি, যা ফি-এর সমান, একজন ব্যক্তিকে তত বেশি আকাঙ্ক্ষিত বলা হয়, প্রতিবেদনে যোগ করা হয়েছে। .


জোডি ছাড়াও, তালিকায় থাকা অন্যান্য সেলিব্রিটিদের গোল্ডেন রেশিও স্কোর হল – জেন্ডায়া (94.37 শতাংশ), বেলা হাদিদ ( 94.35 শতাংশ), বেয়ন্স ( 92.44 শতাংশ), আরিয়ানা গ্র্যান্ডে (91.81 শতাংশ), টেলর সুইফট (91.64 শতাংশ), জর্ডান ডান (91.39 শতাংশ), কিম কারদাশিয়ান (91.28 শতাংশ), দীপিকা পাড়ুকোন (91.22 শতাংশ) এবং HoYeon Jung (89.63 শতাংশ)।


bottom of page