top of page

কলকাতার ছেলে হল ভারতের Google 2022 প্রতিযোগিতার ডুডলের বিজয়ী


শ্লোক মুখার্জির ডুডল - 'ইন্ডিয়া অন দ্য সেন্টার স্টেজে' শিরোনাম ।(গুগল) ছবি।


ডনবেঙ্গল ডেস্ক : প্রতিযোগিতার থিমের উপর ভিত্তি করে শ্লোক মুখার্জির ডুডল - "আগামী 25 বছরে, আমার ভারত হবে...," - সারা দিন সার্চ ইঞ্জিনে প্রদর্শিত হবে।


টেক-জায়ান্ট Google ভারতের জন্য 'শিশু দিবস' উদযাপনের ফ্ল্যাগ অফ করেছে কারণ এটি Google প্রতিযোগিতার জন্য ডুডল বিজয়ীদের ঘোষণা করেছে। পশ্চিমবঙ্গের শ্লোক মুখোপাধ্যায় প্রতিযোগিতায় শীর্ষস্থান অর্জন করেছেন যেখানে 100 টিরও বেশি ভারতীয় শহর থেকে 1-10 শ্রেণীর শিশুদের জন্য 115,000 টিরও বেশি এন্ট্রি ছিল৷


শ্লোকের ডুডল - শিরোনাম 'ইন্ডিয়া অন দ্য সেন্টার স্টেজে' - আগামী বছরগুলিতে ভারতের বৈজ্ঞানিক অগ্রগতি আরও গতি পেতে তার আশা প্রকাশ করে। "আমরা বিশেষভাবে আনন্দিত যে প্রযুক্তির অগ্রগতি এবং স্থায়িত্ব অনেক ডুডল জুড়ে সাধারণ থিম হিসাবে আবির্ভূত হয়েছে," গুগল একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে৷


প্রতিযোগিতার থিমের উপর ভিত্তি করে শ্লোকের ডুডল - "আগামী 25 বছরে, আমার ভারত হবে...," - সারা দিন সার্চ ইঞ্জিনে প্রদর্শিত হবে। কলকাতার নিউটাউনের দিল্লি পাবলিক স্কুলের একজন ছাত্র, তিনি তার ডুডল ব্যাখ্যা করেছেন, " আগামী 25 বছরে, আমার ভারতে বিজ্ঞানীরা মানবতার উন্নতির জন্য তাদের নিজস্ব পরিবেশ-বান্ধব রোবট তৈরি করবে। ভারতে পৃথিবী থেকে মহাকাশে নিয়মিত আন্তঃমহাকাশ ভ্রমণ করা হবে। ভারত যোগ এবং আয়ুর্বেদের ক্ষেত্রে আরও বেশি বিকাশ করবে এবং আরও শক্তিশালী হবে আসছে বছর।"


গুগল বলেছে যে 20টি ডুডল বিচারকদের একটি দল দ্বারা চূড়ান্ত করা হয়েছিল, যার মধ্যে বিশিষ্ট ব্যক্তিত্ব যেমন টিঙ্কেল কমিকসের প্রধান সম্পাদক, কুরিয়াকোস ভাইসিয়ান, এবং জনসাধারণের ভোট দেওয়ার জন্য অনলাইনে রাখা হয়েছিল। Google শত শত এন্ট্রি থেকে চূড়ান্ত করার বিচারের মাপকাঠি ছিল "শৈল্পিক যোগ্যতা, সৃজনশীলতা, প্রতিযোগিতার থিমের সাথে সারিবদ্ধতা এবং পদ্ধতির অনন্যতা এবং অভিনবত্ব" এর উপর ভিত্তি করে।


5 লাখেরও বেশি পাবলিক ভোট ফলাফল নির্ধারণে সহায়তা করেছে যাতে একজন জাতীয় বিজয়ী ছাড়াও চারটি গ্রুপ বিজয়ী ঘোষণা করা হয়।

bottom of page