top of page

অ্যাসিডিটির জন্য 5 টি যোগাসন: মালাইকা অরোরার প্রশিক্ষক বলেছেন


ইনস্টাগ্রাম মালাইকা আরোরা অফিশিয়াল। চিত্র।


ডনবেঙ্গল ডেস্ক : অ্যাসিডিটি আমাদের অনেকের মুখোমুখি হওয়া একটি সাধারণ সমস্যা। অ্যাসিডিটির কারণ প্রাথমিকভাবে গ্যাস্ট্রিক গ্রন্থি দ্বারা প্রচুর পরিমাণে অ্যাসিড তৈরি করা, যা হজম প্রক্রিয়ার জন্য প্রয়োজনীয় তার চেয়ে বেশি।


অ্যাসিডিটির লক্ষণগুলির মধ্যে রয়েছে পেটের উপরে বা স্তনের হাড়ের ঠিক নীচে জ্বালাপোড়া। এই হজমজনিত ব্যাধি পেট থেকে পেটে বা বুকে যাওয়ার সময় জ্বলন্ত ব্যথা বা অস্বস্তি সৃষ্টি করতে পারে। যাইহোক, আমরা যোগব্যায়াম দিয়ে অ্যাসিডিটির বিরুদ্ধে লড়াই করতে পারি। মালাইকা অরোরার যোগব্যায়াম প্রশিক্ষক সর্বেশ শশী , যিনি নিয়মিত তার ইনস্টাগ্রাম প্রোফাইলে স্বাস্থ্য-সম্পর্কিত টিপস এবং কৌশলগুলি ভাগ করে নেওয়ার জন্য পরিচিত, যোগাসনের একটি পরিসর ভাগ করেছেন যাঅ্যাসিডিটির সমস্যা মোকাবেলায় সহায়তা করতে পারে।


বজ্রাসন


হালসানা


পশ্চিমোত্তনাসন


পবনমুক্তাসন


উষ্ট্রাসন


সর্বেশ ভিডিওতে প্রদর্শিত প্রতিটি আসনের স্বাস্থ্য সুবিধাগুলি আরও উল্লেখ করেছেন। তিনি যোগ করেছেন যে বজ্রাসন, যা ডায়মন্ড পোজ নামেও পরিচিত, পাচনতন্ত্রকে উদ্দীপিত করতে এবং অ্যাসিডিটি প্রতিরোধে সহায়তা করে।


হালসানা - লাঙ্গলের ভঙ্গি - কার্যকরভাবে অ্যাসিডিটির সাথে মোকাবিলা করতে সাহায্য করে, যার ফলে মনকে শিথিল করতে সহায়তা করে। "পশ্চিমোত্তানাসন (বসা সামনের দিকে বাঁকানো ভঙ্গি), এই আসনটি হজমের উন্নতিতে সাহায্য করে এবং কিডনির কার্যকারিতাকে উদ্দীপিত করে," লিখেছেন সর্বেশ।


তিনি আরও যোগ করেছেন যে পবনমুক্তাসন, যা বায়ু উপশমকারী ভঙ্গি নামেও পরিচিত, অন্ত্র এবং অন্যান্য পেটের পেশী ম্যাসেজ করতে সহায়তা করে। অন্যদিকে উস্ট্রাসন অ্যাসিডিটি দূর করতে এবং হজম প্রক্রিয়ার উন্নতিতে সাহায্য করে। উট পোজ নামেও পরিচিত, উস্ট্রাসনা পেট, বুক, কাঁধ, কোয়াডস এবং হিপ ফ্লেক্সর প্রসারিত করতে সহায়তা করে।

bottom of page