top of page

"একটি সম্পর্কে মহিলাদের কি প্রয়োজন?" 6টি সাধারণ জিনিস যা মহিলারা সম্পর্কের মধ্যে খোঁজেন ?



ডনবেঙ্গল ডেস্ক :এটি সম্ভবত এমন একটি প্রশ্ন যা আগে একবার বা দুবার আপনার মনে ঘুরছে৷ যেহেতু আমাদের সমাজ প্রথাগত লিঙ্গ নিয়ম থেকে এগিয়েছে, নারীরা তাদের সম্পর্কের ক্ষেত্রে যে জিনিসগুলি খোঁজে তাও পরিবর্তিত হয়েছে।


অবশ্যই, সমস্ত মহিলা আলাদা। দীর্ঘমেয়াদী অংশীদারে আমরা কী কী গুণাবলী চাই সে সম্পর্কে আমাদের বেশিরভাগেরই বিভিন্ন ধারণা রয়েছে। কিন্তু, আমরা সকলেই এমন একটি সম্পর্কে থাকা এড়াতে চাই যেখানে একে অপরের প্রতি আমাদের অনুভূতি ক্রমাগত পরিবর্তিত হয়। সেজন্য আপনার সঙ্গীর সাথে তাদের প্রত্যাশা এবং চাহিদা সম্পর্কে কথা বলা গুরুত্বপূর্ণ।



# কৌতূহল এবং ভাল যোগাযোগ


আপনি এটি আগে শুনেছেন এবং আপনি এটি আবার শুনতে পাবেন: যোগাযোগ সবকিছু। এমনকি ভাল সম্পর্কগুলি মতবিরোধ এবং বিবাদের সম্মুখীন হয়, তবে আপনি যেভাবে যোগাযোগ করেন তা একটি সংযোগ তৈরি করতে বা ভাঙতে পারে।


যোগাযোগের একটি বড় অংশ হল কৌতূহল। একজন মহিলার এমন একজনের প্রয়োজন যিনি তার চিন্তাভাবনা, মূল্যবোধ, আবেগ, আকাঙ্ক্ষা এবং প্রয়োজনগুলি সম্পর্কে যত্নশীল। তাকে চিন্তাশীল প্রশ্ন জিজ্ঞাসা করুন যা আপনাকে তার সঠিক আচরণ সম্পর্কে আরও শেখায়। এটি আপনাকে কেবল সম্পর্কের মধ্যে কী খুঁজছে তা জানতে সহায়তা করবে না তবে একজন ব্যক্তি হিসাবে সে কে সে সম্পর্কে এটি আপনাকে আরও জানাবে।


# এই উভয় দক্ষতাকে অনুশীলনে রাখার ক্ষমতা


যখন যোগাযোগ এবং শোনার দক্ষতা গুরুত্বপূর্ণ, পরবর্তী ধাপ হল এই দুটিকেই অনুশীলনে রাখা। আপনি যখন আপনার সঙ্গীর কথা শোনেন, তখন আপনি জানতে পারবেন তাদের জন্য কী ধরনের খাবার বাছাই করতে হবে বা যখন তারা চাপে পড়ে তখন কীভাবে তাদের শান্ত করা যায়।


আপনি যখন আপনার সঙ্গীর সাথে যোগাযোগ করবেন, তখন আপনি বুঝতে পারবেন কোন আচরণ তাদের বিরক্ত করে এবং ভবিষ্যতে কীভাবে ভিন্নভাবে আচরণ করা যায়। রুম পড়ার, শোনার এবং সহানুভূতি অনুভব করার ক্ষেত্রে মহিলারা পুরুষদের তুলনায় ভাল যোগাযোগকারী হতে থাকে, তাই তাদের পুরুষ অংশীদারদের কিছু করতে পারে।



# সম্মান — তার এবং অন্যান্য মহিলাদের জন্য


একটি সম্পর্কের ক্ষেত্রে মহিলাদের প্রয়োজনীয়তা কী? আমরা সম্মানের কথা না বলে এর সম্পূর্ণ উত্তর দিতে পারি না। একজন মহিলা প্রথাগত লিঙ্গ ভূমিকায় সাবস্ক্রাইব করুন বা না করুন, আপনি নিশ্চিত হতে পারেন যে তিনি তার সঙ্গীর কাছ থেকে সম্মান দাবি করেন। মনে রাখবেন, তিনি একটি সমান হিসাবে বিবেচিত হতে চান, সম্পত্তির একটি অংশ হিসাবে নয় যেটিকে বড় খারাপ জগত থেকে "সুরক্ষিত" করতে হবে। প্রায়শই, একটি সম্পর্কের ক্ষেত্রে মহিলাদের যা প্রয়োজন তা হল একজন অংশীদার যিনি জানেন যে তিনি নিজের যত্ন নিতে এবং নিজের সিদ্ধান্ত নিতে সম্পূর্ণরূপে সক্ষম।


এটি আপনার জীবনের অন্যান্য মহিলাদের জন্য সম্মানের অনুবাদও করে। যদিও সমস্ত মহিলারা এমন একজন অংশীদারকে চান না যিনি তার exes এর সাথে খুব কাছাকাছি, এটি একটি খুব বড় ডেটিং লাল পতাকাও যদি তিনি দাবি করেন যে তার সমস্ত exes "পাগল" বা তাদের সম্পর্কে খারাপভাবে কথা বলে। মহিলারা সাধারণত পূর্বের কোনো মতবিরোধ বা উত্তেজনা নির্বিশেষে সম্মানজনক কারো সাথে সম্পর্ক রাখতে চান।


# উদারতা এবং যত্নশীল হওয়ার ক্ষমতা


প্রায়শই, একটি সম্পর্কের ক্ষেত্রে মহিলাদের যা প্রয়োজন তা হল একজন অংশীদার যিনি তাকে অনুভব করেন যে তিনি যত্ন নিয়েছেন। আপনার জীবনে মহিলার যত্ন নেওয়ার অর্থ কেবল তাকে নিরাপদ রাখা বা তার রাতের খাবার কেনা নয়। এটি ছোট জিনিসের যত্ন নেওয়ার বিষয়ে। যেমন সে তার লন্ড্রির সাথে আপনার জামাকাপড় ফেলে দিতে পারে, যেমন সে রাতের খাবার তৈরি করার পরে আপনাকে খাবারগুলি করার প্রস্তাব দেওয়া উচিত, উদাহরণস্বরূপ। এটি একটি "ট্যাট এর জন্য টিট" পরিস্থিতি তৈরি করার বিষয়ে নয়। এটি উদারতা দেখানো এবং জীবনের ছোট ছোট জিনিসগুলির সাথে একে অপরকে সাহায্য করার বিষয়ে।


আরেকটি উদাহরণ: আপনার গার্লফ্রেন্ড একটি ব্যস্ত সপ্তাহে আছে? আপনি যখন আপনার সাপ্তাহিক কেনাকাটা করছেন তখন তার জন্য মুদিখানা নিতে অফার করুন। এটি একটি জিনিস যা সে তার করণীয় তালিকাটি অতিক্রম করতে পারে। এছাড়াও, এর অর্থ হতে পারে যে সে আপনার সাথে আরও গুণমান সময়ের জন্য বিনামূল্যে থাকবে !



# একটি তৃপ্তিদায়ক এবং উত্তেজনাপূর্ণ যৌন জীবন


হ্যাঁ, নারীরা পুরুষদের মতোই যৌনতাকে গুরুত্ব দেয়। প্রকৃতপক্ষে, গবেষণা দেখায় যে নারীরা পুরুষদের তুলনায় তাদের একগামী যৌন জীবন নিয়ে কম সন্তুষ্ট থাকে। আপনি যদি এই ক্ষেত্রে খুঁজে পান, অঙ্কন বোর্ডে ফিরে যান। কিভাবে ভাল সেক্স করা যায় তা আবার আবিষ্কার করুন এবং আপনার সঙ্গীর সাথে প্রেম করার উপর ফোকাস করুন যেভাবে আপনি প্রথমবার দেখা করেছিলেন। ফোরপ্লে সহ ধীর এবং ইচ্ছাকৃত হোন এবং শুধুমাত্র শেষ লাইনে তাড়াহুড়ো করবেন না। আপনার সঙ্গীর শরীরকে এমনভাবে লালন করুন যেন আপনি এটি প্রথমবারের মতো অন্বেষণ করছেন। আপনি উভয় কেমন অনুভব করছেন তার উপর ভিত্তি করে জিনিসগুলি পরিবর্তন করুন।


এমনকি যদি এটি নাও হয় তবে এর অর্থ এই নয় যে আপনার সঙ্গী প্রতিবার একই যৌন রুটিন চায়। অবশ্যই, এই বিষয়টি জটিল হতে পারে, তাই সন্দেহ হলে, আপনার সঙ্গীর সাথে কথা বলুন যে তারা কত ঘন ঘন সেক্স করতে চায়। সেক্স ড্রাইভ সামঞ্জস্যতা কিছু সম্পর্ক তৈরি করতে বা ভাঙতে পারে, তাই আপনিও এই অংশটি প্রথম দিকে বের করতে পারেন।


# অ-যৌন ঘনিষ্ঠতা এবং স্নেহ


যে বলা হচ্ছে, নিয়মিত অ-যৌন ঘনিষ্ঠতা সম্পর্ককে শক্তিশালী করতে প্রমাণিত হয়েছে। একজন মহিলা সম্পর্কের ক্ষেত্রে কী দেখতে চান এই প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করার সময়, আমাদের যৌন ঘনিষ্ঠতার বাইরে তাকাতে হবে। প্রায়শই, সে আলিঙ্গন, হাত ধরা, পিছনের ম্যাসেজ এবং সেই সমস্ত ভাল জিনিস চায়। সম্ভাবনা আছে, আপনি সম্ভবত খুব!


শুধুমাত্র এই অ-যৌন ঘনিষ্ঠতাই ভাল বোধ করে না, তবে এটি একজন মহিলাকে তাদের সঙ্গীর সাথে কাঙ্খিত এবং সংযুক্ত বোধ করতেও সাহায্য করে। উল্লেখ করার মতো নয়, কিছু গবেষণায় প্রমাণিত হয়েছে যে অ-যৌন ঘনিষ্ঠতাও বেশি যৌনতার দিকে পরিচালিত করে।

bottom of page